Movement Pass Police gov bd apk Download | পুলিশের মুভমেন্ট পাস আবেদন ফরম

লকডাউনে মুভমেন্ট পাশ ছাড়া ঘড় থেকে বের হওয়া যাবেনা। How to Get Movement Pass Online in Bangladesh
https://movementpass.police.gov.bd/​ ওয়েবসাইটে ঢুকে পাসের জন্য আবেদন করতে হবে।
Movement pass police Application Online Registration. Lockdown pass from BD. You can apply for Movement Pass for going out anywhere in Bangladesh During lockdown.
 

জরুরি প্রয়োজনে বাইরে বের হলে মুভমেন্ট পাস নিতে হবে। বুধবার থেকে শুরু হওয়া ৭ দিনের লকডাউন চলাকালে এই পাস নিতে হবে। তবে গণমাধ্যমকর্মীদের এই পাস লাগবে না। তাঁদের নিজ প্রতিষ্ঠানের পরিচয়পত্রই মুভমেন্ট পাস হিসেবে গণ্য করা হবে বলে পুলিশ সদর দপ্তর জানিয়েছে। পুলিশ সদরদপ্তর সূত্র, মুভমেন্ট পাস অ্যাপসটি চালুর পর প্রথম ঘণ্টায় মোট আবেদন জমা পড়েছে ১ লাখ ২৫ হাজার। আর প্রতি মিনিটে প্রায় ১৫ হাজার আবেদন জমা পড়ছে। পুলিশ সদর দপ্তরের সর্বশেষ তথ্যানুযায়ী, মুভমেন্ট পাস অ্যাপসটি উদ্বোধনের পর থেকে সন্ধ্যা সাড়ে ৬ টা পর্যন্ত ৬ লাখ মানুষ পাসটি পেতে চেয়েছেন। এর মধ্যে প্রায় ৬০ হাজার মানুষ পাসের জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পেরেছেন। যাদের মধ্যে প্রায় ৩০ হাজার পাস এরই মধ্যে ইস্যু করা হয়েছে। 

১৩ এপ্রিল কঠোর লকডাউন শুরুর আগের দিন সকাল ১১টায় মুভমেন্ট পাসের ওয়েবসাইটটি উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। সে সময় থেকে আজ বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত এ হিট বা নক করা হয়েছে।

গত ৪৬ ঘণ্টায় ওয়েবসাইটে ঢুকে মুভমেন্ট পাসের জন্য নিবন্ধন করেছেন চার লাখ ৯৭৭ জন মানুষ। এর মধ্যে পুলিশ পাস ইস্যু করেছে ৩ লাখ ১৬ হাজার ৮০১টি।

Movement Pass Police gov bd apk Download

Bangladesh Police has launched a apk file on the google play store. Movement Pass Police Gov BD (Register for Movement Pass online). Who those want to get Movement Pass Police Gov BD. Here we mention Movement Pass Police Gov BD. You can easily get the apply link from the post. So, you should read the post carefully. Here we bring all information about Movement Pass Police Gov BD. Bangladesh is going to have a strict lockdown from Wednesday to tackle the worsening situation of coronavirus. The government on Monday announced a set of restrictions to be imposed during the nationwide one-week strict lockdown from 14 April 2021.

মুভমেন্ট পাসেই আবেদনের নিয়মাবলী

১. https://movementpass.police.gov.bd/ ওয়েবসাইটে প্রবেশ করে পাসের জন্য আবেদন করতে হবে।

২. শুরুতেই একটি সক্রিয় মোবাইল ফোন নম্বর দিতে হবে। আবেদনকারী কোথা থেকে কোথায় যাবেন তা জানতে চাওয়া হবে। সেইসব তথ্য ধাপে ধাপে প্রদান করতে হবে। এরপর আবেদনকারীর একটি ছবি আপলোড করে ফর্মটি জমা দিতে হবে।

৩. জমা দেয়া ফর্মে আবেদনকারী প্রদত্ত তথ্যাবালীর ভিত্তিতে মুভমেন্ট পাস ইস্যু করা হবে। ওয়েবসাইট থেকেই পাসটি ডাউনলোড করে সংগ্রহ করা যাবে।

৪. চলাচলের সময় কর্তব্যরত পুলিশ অফিসারকে পাস প্রদর্শন করতে হবে।

করোনা সংক্রমণের ভয়াবহ বিস্তারত রোধে লকডাউনে প্রয়োজনীয় চলাচল নিশ্চিত করতে মুভমেন্ট পাস সংগ্রহের জন্য নাগরিকদের অনুরোধ করেছে পুলিশ।

মুভমেন্ট পাস উদ্বোধনের সময় আইজিপি বলেন, ‘বাজার, করোনার টিকা গ্রহণ বা অতিপ্রয়োজনীয় কাজ থাকলে বের হওয়া যাবে। এমনকি অ্যাম্বুলেন্সে রোগীর যাওয়ার প্রয়োজন হলেও মুভমেন্ট পাস লাগবে।’

ঘণ্টায় পাঁচ হাজার করে মুভমেন্ট পাশের জন্য আবেদন পড়ছে বলে জানান আইজিপি।

কেউ মিথ্য বলে মুভমেন্ট পাস নিলে ব্যবস্থা নেয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, ঢাকার বাইরে গেলে মুভমেন্ট পাস লাগবে। এছাড়াও একটি মোবাইল নম্বর দিয়ে একটি গাড়ির নম্বর দিয়ে একাধিক পাস নেয়া যাবেনা।

এমন মহামারির সময়ে কেউ মিথ্যা বলে পাস নেবেন না বলে আশা করছেন আইজিপি।

তিনি বলেন, ‘মুভমেন্ট পাস নিতে আমরা কাউকে বাধ্য করছি না । এটাকে সাপোর্ট হিসেবে দেখা হচ্ছে।

যাদের পাস লাগবে না

সেসব পেশার সঙ্গে সম্পৃক্ত পেশাজীবীদের পরিচয়পত্র দেখালেই চলবে সেগুলো হচ্ছে- চিকিৎসা, ব্যাংকিং, গণমাধ্যম, শিল্প কারখানা, গার্মেন্টস ও উৎপাদন, বিদ্যুৎ, পানি, গ্যাস ও জ্বালানি সেবা। টেলিফোন, ইন্টারনেট ও ডাকবিভাগের সরকারি কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনী ও ফায়ার সার্ভিস, বন্দর সংশ্লিষ্ট কর্মচারীদেরও মুভমেন্ট পাস লাগবে না।

অ্যাপে আবেদনকারী কোথা থেকে কোথায় যাবেন, তা জানতে চাওয়া হবে। সেই সব তথ্য ধাপে ধাপে দিতে হবে। এরপর আবেদনকারীর একটি ছবি আপলোড করে আবেদন জমা (সাবমিট) দিতে হবে। ফিরতি বার্তায় আবেদনকারীকে পাঠানো হবে। সেটা ডাউনলোড করে প্রিন্ট নেয়া যাবে। প্রিন্ট কপিটিই মুভমেন্ট পাস হিসেবে গণ্য করা হবে। একবার পাস নিলে তার সময়সীমা থাকবে তিন ঘণ্টা। অর্থাৎ, তারিখ ও সময় দেয়ার পর থেকে পরবর্তী তিন ঘণ্টা সময় গণনা শুরু হবে। এছাড়া ঘর থেকে বের হওয়া ও বাইরে থেকে ঘরে ফিরে আসার জন্য লাগবে আলাদা মুভমেন্ট পাস।

কেন মুভমেন্ট পাস ব্যবহার করব?

বর্তমানে মরোন ব্যাধি করোনা সংক্রামন দিন দিন বেড়েই চলছে। তাই বাংলাদেশ সরকার সব সময় জনগণের ভাল দিক ও এই ভাইরাস থেকে জনগণকে মুক্ত করার জন্য দৃঢ় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সেই প্রয়াসে গত ১৩ এপ্রিল বাংলাদেশ পুলিশের মাধ্যমে মুভমেন্ট পাসের ওয়েবসাইট তৈরি করা হয়। যেখানে যে কোন নাগরিক নিবন্ধন করে লকডাউনের সময়েও বাড়ির বাহিরে যেতে পারবে এবং কোন ঝামেলা পোহাতে হবে না।

মুভমেন্ট পাসের মেয়াদ কতদিন?

বর্তমানে তাদের ওয়েবসাইট এ আপনি ১ দিনের জন্য সময় পাবেন।  তার মধ্যেই আপনাকে বাড়ির ভিতরে প্রবেশ করতে হবে। মুভমেন্ট পাস এপ্লাই করার পর আপনি একটি প্রিন্ট কপি পাবেন যা আপনি প্রিন্ট করতে পারবেন বা মোবাইল ফোনে স্ক্রিনশর্ট করে রাখতে পারবেন।

Movement Pass Police Gov BD

Bangladesh Police announces, if you want to get out of Dhaka and enter Dhaka from today, the movement will have to pass.

Considering the existing situation, Bangladesh Police is giving permission to go out by showing proper reasons through online application. Online application address
https://movementpass.police.gov.bd
You have to enter the link and apply for the movement pass. You have to enter your mobile number by clicking Movement Pass. Then an OTP will be sent to your mobile. Once you enter OTP, you can apply for a pass.
What does it take for a movement pass?
1. Go from that police station area
2. Go to that police station area
3. Your name
4. Gender
5. Age .
6. Reasons for travel
7. Date and time of use of the pass
8. Side expiration date and time
9. Identity card
10. What’s your own car
11. Your picture
Reasons you can opt out:
1. Grocery shopping
2. Raw market
3. Purchase of medicines
4. Treatment
5. Jobs
6. Farming
7. Transportation of goods
8. Supply of goods
9. Relief distribution
10. Wholesale / retail purchase
11. Tourism
12. Funeral services
13. Business
14. Others
What can be used as an identity card?
1. National Identity Card
2. Driving license
3. Passport
4. Birth registration
5. Student ID
You need to take a pass for each trip, one pass is usable once.
All citizens are requested to Apply for two separate passes for entry in Dhaka city and Departure from City.
If applied correctly, you will get a pass like the picture below. The police will show the pass at the check post.
We, humbly request everyone to travel in accordance with the law out of respect for the law so that your family and loved ones are free from the horrors of coronavirus.
 
Updated: April 21, 2021 — 6:29 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *